প্রকাশের সময়: ৭:৫০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০১৮
Close [X]

অসাধু দালালদের দমন করা হবে: লেবাননে নিযুক্ত রাষ্ট্রদুত

জসিম উদ্দীন সরকার, লেবানন: অসাধু দালালদের হুশিয়ারী উচ্চারণ করে লেবাননে নিযুক্ত রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার বলেন, রাষ্ট্রদূতের সঙ্গে ছবি তুলে সেই ছবি অপব্যবহার করে কিংবা নাম ভাঙ্গিয়ে সাধারণ প্রবাসীদের সঙ্গে প্রতারণা বা শোষণ করলে জিরো টলারেন্সের মাধ্যমে তা দমন করা হবে। অসাধু দালালদের কোন ছাড় দেয়া হবেনা।

গতকাল বুধবার বৈরুত দূতাবাসে ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন হুশিয়ারী করেন।

তিনি বলেন, রাষ্ট্রদূতের সঙ্গে ছবি তুলে সেই ছবি অপব্যবহার করে কিংবা নাম ভাঙ্গিয়ে সাধারণ প্রবাসীদের সঙ্গে প্রতারণা বা শোষণ করলে জিরো টলারেন্সের মাধ্যমে তা দমন করা হবে। সেই সাথে লেবাননে সমাজ বিরোধী কার্যকলাপের সাথে জড়িত ব্যক্তিদের প্রতি সোচ্চার হতে কমিউনিটি সদস্যদের প্রতি উদাত্ত আহ্বান করেন তিনি।

৫২’র ভাষা আন্দোলনের শহীদদের স্বরণ করে রাষ্ট্রদূত বলেন, একুশের পথ বেয়েই আমরা অর্জন করেছিলাম আমাদের স্বাধীনতা। কেননা একুশ আমাদেরকে সাহস জোগিয়েছিল স্বৈরাচারীর বিরুদ্ধে অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে। মাতৃভাষার জন্য জীবন উৎসর্গ করেছে এ ধরণের ঘটনা পৃথিবীর ইতিহাসে একান্তই বিরল। আমরা সেই বিরল ইতিহাসের অংশীদার। মাতৃভাষা একটি জাতির অস্তিত্বের প্রতীক। এটি একটি জাতির মেধা ও মনন বিকাশের অন্যতম হাতিয়ার। মাতৃভাষা যে ভালোভাবে জানেনা তারপক্ষে প্রকৃত শিক্ষা অর্জন করা একান্তাই দুরূহ ব্যাপার।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা করেছে লেবাননে অবস্থিত বাংলাদেশ দূতাবাস। বুধবার ২১ ফেব্রুয়ারি সন্ধ্যায় দূতবাসের হল রুমে আয়োজিত আলোচনা সভায় কাউন্সিলার সায়েম আহমেদের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিযুক্ত বাংলাদেশ নৌবাহিনীর প্রতিনিধি দল।

শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করা হয়, এরপর মহান ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন শেষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর পাঠানো বাণী পাঠ করা হয়।
প্রথমে রাষ্ট্রপতির বানী পাঠ করেন দূতাবাসের কাউন্সিলার সায়েম আহমেদ, প্রধানমন্ত্রীর বানী পাঠ করেন দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তা মোঃ আবুল হোসেন, পররাষ্ট্রমন্ত্রীর বানী পাঠ করেন দূতাবাসের সহকারী কনস্যুলার কর্মকর্তা তানিয়া সুলতানা ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বানী পাঠ করেন দূতাবাসের সহকারী কনস্যুলার আরমান প্রধান।

অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগ লেবাননের নেতাকর্মী ও স্বমর্থক বৃন্দ সহ অন্যান্য রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ এবং দূরদূরান্ত থেকে আগত প্রবাসী বাংলাদেশীরা উপস্থিত ছিলেন।

সবশেষে উপস্থিত দর্শকশ্রোতা এক জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। উক্ত সাংস্কৃতিক অনুষ্ঠানে রাষ্ট্রদূত একটি দেশাত্মবোধক কবিতা আবৃতি করেন। সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন লেবানন প্রবাসীদের স্বাধীন বাংলা শিল্পীগোষ্ঠী। সবশেষে নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

'সংবিধান charbhadrason mahbubul hasan pinku news of bangladesh newsofbangladesh newsofbangladesh.com newsofbangladesh.net আইন পরিবর্তন মিনিটের ব্যাপার' আফজাল হোসেন খান পলাশ ঐক্যফ্রন্টের ১৬ জনের নাম চূড়ান্ত খালেদা জিয়ার মুক্তির দাবিতে দলের মানববন্ধন চলছে চরভদ্রাসনের হাট বাজারে মেয়াদ উত্তীর্ণ পণ্যের ছড়াছড়ি ; স্বাস্থ্য ইন্সপেক্টরের তদারকি নেই চরভভদ্রাসন জাতীয় নির্বাচন নিউজ অব বাংলাদেশ নিউজ অব বাঙ্গাদেশ পকেটে প্রশ্ন নিয়ে কেন্দ্রের বাইরে শিক্ষক ফরিদপুর জেলা ফরিদপুর যুবদল ফরিদপুর রাজনীতি বাংলাদেশ ক্রিকেট বিএনপির প্রতি কঠোরই থাকবে আ.লীগ মাহবুবুল হাসান পিংকু সাংবাদিক ফরিদপুর ৭ দফার ভিত্তিতে গণভবনে সংলাপ ‘রাস্তায় গেলে মারও খেতে হতে পারে’!