প্রকাশের সময়: ১২:২৩ অপরাহ্ণ | মঙ্গলবার, জুন ২৭, ২০১৭
Close [X]

কুমিল্লায় প্রতিবন্ধীদের পাশে প্রতিবন্ধী সংস্থা

পরর্বতীতওে পাশে থাকার আশ্বাস প্রতবিন্ধী নয় কোন পাপ, নয় অভশিাপ ভ্রান্ত ধারনা যত যাক মুছে যাক তারা আপনার আমরা মতোই মানুষ। শারীরকি ও মানসকি ত্রুটরি কারণে যাদরে জীবনরে স্বাভাবকি গতি রুদ্ধ তারাই প্রতবিন্ধী। জাতীয় ও আর্ন্তজাতকি আইনে প্রতবিন্ধীদরে যথষ্টে মানবাধকিার থাকলওে আমাদরে সমাজে প্রতবিন্ধীরা আজও অবহলেতি।আমরা তাদরে সহযোগতিা দূররে কথা সহানুভূতওি দখোই না।আমাদরে সমাজরে সকলরে উচৎি প্রতবিন্ধীদরে পাশে থকেে তাদরে কে সহযোগতিা করা। প্রতবিন্ধী ব্যক্তরি অধকিার ও সুরক্ষা আইন, ২০১৩ অনুযায়ী বলা যায় এ জলোর অধকি প্রতবিন্ধী সরকাররে ও বসেরকারি সকল সকল সুযোগ সুবধিা থকেে বঞ্চতি।

কুমল্লিা জলো বরুড়া উপজলো শাকপুর গ্রামে “প্রতবিন্ধী ও অসহায় সহায়ক“ সংস্থার উদ্যোগে ঈদুল ফতির উপলক্ষে প্রতবিন্ধী ব্যক্তদিরে মাঝে চনিি ও সমোই বতিরণ করা হয়। গত ২৫/০৬/২০১৭ ইং রোজ রববিার শাকপুর গ্রামরে অসহায় প্রতবিন্ধীদরে মাঝ,েপ্রতবিন্ধী অসচ্ছল প্রতবিন্ধীদরে মাঝে চনিি ও সমোই বতিরণ করা হয়। এই সময় উপস্থতি ছলিনে সংস্থাুটরি সহ- সভাপতি জহরিুল ইসলাম চৌধুরী,যগ্ম সাধারন সম্পাদক বাহার হোসনে,৭১ টাইমস . কমরে সম্পাদক হূমায়ন চৌধুরীএবং ন্থানীয় সুলতান আহম্মদে ভূঁইয়া।এবারইে ১ম বাররে মত এই সংস্থাটি উক্ত উদ্যোগটি গ্রহন করছেনে এবং ভবষ্যিতে আরো বৃহৎ আকারে এই সংস্থাটি র্কাযক্রমটি চালয়িে যাবনে, বলছেনে উক্ত সংস্থাটরি র্কাযনর্বিাহীর সহ-সভাপতি জহরিুল ইসলাম চৌধুরী । এই সংস্থাটরি র্কাযকরি কমটিি মুলত প্রতবিন্ধী ব্যক্তদিরে নযিে গঠতি এবং তাঁরা প্রতবিন্ধীদরে উন্নয়নে নরিলসভাবে কাজ করে থাকনে। এই সংস্থাটি প্রধান র্কাযালয় অশ্বদয়িা পোঃ ধনশ্বির,উপজলো : বরুড়া, জলো : কুমল্লিা।

'সংবিধান charbhadrason mahbubul hasan pinku news of bangladesh newsofbangladesh newsofbangladesh.com newsofbangladesh.net আইন পরিবর্তন মিনিটের ব্যাপার' আফজাল হোসেন খান পলাশ ঐক্যফ্রন্টের ১৬ জনের নাম চূড়ান্ত খালেদা জিয়ার মুক্তির দাবিতে দলের মানববন্ধন চলছে চরভদ্রাসনের হাট বাজারে মেয়াদ উত্তীর্ণ পণ্যের ছড়াছড়ি ; স্বাস্থ্য ইন্সপেক্টরের তদারকি নেই চরভভদ্রাসন জাতীয় নির্বাচন নিউজ অব বাংলাদেশ নিউজ অব বাঙ্গাদেশ পকেটে প্রশ্ন নিয়ে কেন্দ্রের বাইরে শিক্ষক ফরিদপুর জেলা ফরিদপুর যুবদল ফরিদপুর রাজনীতি বাংলাদেশ ক্রিকেট বিএনপির প্রতি কঠোরই থাকবে আ.লীগ মাহবুবুল হাসান পিংকু সাংবাদিক ফরিদপুর ৭ দফার ভিত্তিতে গণভবনে সংলাপ ‘রাস্তায় গেলে মারও খেতে হতে পারে’!