প্রকাশের সময়: ১:০৬ অপরাহ্ণ | মঙ্গলবার, ফেব্রুয়ারি ১৩, ২০১৮
Close [X]

খালেদা জিয়ার মুক্তির দাবিতে পল্টনে বিএনপির অবস্থান কর্মসূচি

দুই দফা স্থান পরিবর্তনের পর রাজধানীর নয়া পল্টনে দলীয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে এ কর্মসূচির শুরু হয়ে শেষ হয় দুপুর ১২টায়। দলটির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার দণ্ডাদেশের বিরুদ্ধে এ কর্মসূচি পালন করে বিএনপি।

এর আগে প্রথমে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচির কথা জানানো হলেও পরে তা পরিবর্তন করে রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণে হওয়ার কথা জানানো হয়। কিন্তু সেখানেও পুলিশের অনুমতি না পাওয়ায় নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান করার ঘোষণা দেয় ২০ দলীয় জোটে।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণা করেন ঢাকার ৫ম বিশেষ জজ আদালতের বিচারক ড. আখতারুজ্জামান। রায়ে খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয়া হয়। এছাড়া বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড এবং দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়।

রায় ঘোষণার পর পরই খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। এর পর আরো তিন মামলায় গ্রেফতার দেখানো হয়েছে তাকে।