প্রকাশের সময়: ৯:০২ অপরাহ্ণ | শুক্রবার, জানুয়ারি ২৬, ২০১৮
Close [X]

ছাত্রলীগের সেই নেত্রী বিএসএমএমইউতে চিকিৎসাধীন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রগতিশীল এক ছাত্রীকে মারধরের ছবি ফেসবুকে ভাইরাল হওয়া ছাত্রলীগের সেই নেত্রী শ্রাবণী শায়লা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন। তার পেটে লাথি দেয়ার কারণে বমি হচ্ছে। এছাড়া তিনি হাতেও আঘাত পেয়েছেন বলে জানিয়েছেন চিকিৎসক।

বৃহস্পতিবার খোঁজ নিয়ে জানা গেছে, শায়লা বঙ্গবন্ধু মেডিকেলের চিকিৎসক ডা. এসএম শারাফাতের তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন। তিনি কেবিন ব্লকের ৬০৬ নম্বর রুমে ভর্তি আছেন। চিকিৎসক জানিয়েছেন, তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। ‍সুস্থ হতে আরও ২/৩ দিন সময় লাগবে।

গত মঙ্গলবার নিপীড়ন বিরোধী শিক্ষার্থীবৃন্দের ব্যানারে বিভিন্ন দাবি নিয়ে বাম সংগঠনগুলোর নেতাকর্মীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির কার্যালয় ঘেরাও, ভাঙচুর ও ভিসিকে লাঞ্ছিত করে। এসময় ভিসিকে উদ্ধার করতে গিয়ে ছাত্রলীগ ও বাম সংগঠনের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় ঢাবির ইসলামিক স্টাডিজের ছাত্রী ও কুয়েত মৈত্রী হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শ্রাবণী শায়লা ও বাম সংগঠনের এক নেত্রীর সঙ্গে হাতাহাতি ও ধস্তাধস্তির ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

ছাত্রলীগ নেতারা বলছেন, মঙ্গলবারের বাম সংগঠনগুলোর নেতাদের হাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ভবনের তিনটি গেট ভাঙচুর, ভিসির সঙ্গে ধাক্কাধাক্কি ও কলার চেপে ধরার ঘটনা শুনে সাধারণ শিক্ষার্থীদের মত ছাত্রলীগের নেতাকর্মীরাও সেখানে গেছেন এবং মানববলয় তৈরি করে ভিসিকে উদ্ধার করেছেন। এটি করতে গিয়ে আন্দোলনরত বাম সংগঠনের নেতাদের সঙ্গে প্রথমে তাদের তর্ক-বিতর্ক ও পরে মারামারি হয়। এতে ছাত্রলীগের ২০ জন নেতাকর্মী আহত হন।

ভিসিকে উদ্ধারের সময় ঢাবির ইসলামিক স্টাডিজের ছাত্রী ও কুয়েত মৈত্রী হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শ্রাবণী শায়লা ও তার বন্ধুরা আন্দোলনরত শিক্ষর্থীদের নিবৃত করতে গেলে দুপক্ষের মধ্যে হাতাহাতি হয়। এসময় শায়লার পেটে লাথি দেয় আন্দোলনরত এক কর্মী। পরে তাদের সঙ্গে মারামারির ঘটনা ঘটে। এসময় শায়লা পেটে আঘাত পান এবং তার হাতে জখম হয়। আহত শায়লা ও তার বন্ধুদের ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে ভর্তি করা হয়। শায়লার অবস্থার অবনতি হলে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করা হয়।

 

'সংবিধান charbhadrason mahbubul hasan pinku news of bangladesh newsofbangladesh newsofbangladesh.com newsofbangladesh.net আইন পরিবর্তন মিনিটের ব্যাপার' আফজাল হোসেন খান পলাশ ঐক্যফ্রন্টের ১৬ জনের নাম চূড়ান্ত খালেদা জিয়ার মুক্তির দাবিতে দলের মানববন্ধন চলছে চরভদ্রাসনের হাট বাজারে মেয়াদ উত্তীর্ণ পণ্যের ছড়াছড়ি ; স্বাস্থ্য ইন্সপেক্টরের তদারকি নেই চরভভদ্রাসন জাতীয় নির্বাচন নিউজ অব বাংলাদেশ নিউজ অব বাঙ্গাদেশ পকেটে প্রশ্ন নিয়ে কেন্দ্রের বাইরে শিক্ষক ফরিদপুর জেলা ফরিদপুর যুবদল ফরিদপুর রাজনীতি বাংলাদেশ ক্রিকেট বিএনপির প্রতি কঠোরই থাকবে আ.লীগ মাহবুবুল হাসান পিংকু সাংবাদিক ফরিদপুর ৭ দফার ভিত্তিতে গণভবনে সংলাপ ‘রাস্তায় গেলে মারও খেতে হতে পারে’!