প্রকাশের সময়: ২:৪৪ অপরাহ্ণ | সোমবার, জানুয়ারি ১, ২০১৮
Close [X]

লেবাননসহ দেশে বিদেশে সর্বস্তরের মানুষদের রাষ্ট্রদূতের ইংরেজী নববর্ষের শুভেচ্ছা

জাসিম উদ্দীন সরকার, লেবানন: লেবাননে বসবাররত সকল প্রবাসী বাংলাদেশীসহ দেশে ও বিদেশের সর্বস্তরের মানুষদের ইংরেজী নববর্ষ ২০১৮ সালের শুভেচ্ছা জানিয়েছে বৈরুত দূতাবাসের রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার। গনমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এই শুভেচ্ছা জানান।

রাষ্ট্রদূত বলেন, বিপুল প্রত্যাশা ও চ্যালেঞ্জ নিয়েই আজ থেকে যাত্রা শুরু করল আরও একটি নতুন বছর। নতুন বছরের সূচনামুহূর্ত নিয়ে উচ্ছ্বাস-উল্লাস বাঙালী সংস্কৃতির নিজস্ব কোন অঙ্গ না হলেও পাশ্চাত্য-প্রভাবে শহরাঞ্চলে এর ব্যাপ্তি ঘটেই চলেছে । বিশেষ করে তরুণ সমাজের মধ্যে। কিন্তু জনগোষ্ঠীর বৃহত্তর (যারা) অংশ জীবিকার কঠোর সংগ্রামে, সমস্যার ভারে এতই ক্লিষ্ট ও বিড়ম্বিত যে, এসব নিয়ে বিন্দুমাত্র মাথা ঘামানোর কোন অবকাশ নেই তাদের জীবনে।

তারপরও কালপরিক্রমায় নববর্ষ আসে, নতুন আশায়, স্বপ্নে উদ্দীপিত হয় মানুষ। বছরটি সাফল্যে উজ্জ্বল হয়ে উঠবে, মুছে যাবে ব্যর্থতার গ্লানি, এ রকম প্রত্যাশায় মানুষ উজ্জীবিত হয়। বৈশ্বিক পটভূমিতে খ্রিস্টীয় নববর্ষের গুরুত্ব এবং তাৎপর্য উপেক্ষা করার মতো নয় মোটেও। সবার প্রত্যাশা নতুন বছর হবে একটি সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার।

গোধূলী বেলায় রক্তিম সূর্য অস্ত যাওয়ার মধ্য দিয়ে হারিয়ে গেছে ঘটনাবহুল ২০১৭ সালটি। উদিত হয়েছে নতুন বছরের নতুন সূর্য। আমাদের প্রত্যাশা কেবল মানুষের নিরাপত্তা, শান্তি, স্বস্তি, অসাম্প্রদায়িক রাষ্ট্র বিনির্মাণসহ একটি সৌহার্দ্য-সম্প্রীতির দেশ গড়ার। আজ সোমবার থেকে যাত্রা শুরু হলো নতুন বছরের। স্বাগত ২০১৮, বিদায় ২০১৭।

এছাড়া ইংরেজী নববর্ষের শুভলগ্নে নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগ লেবানন শাখা, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি লেবানন শাখাসহ লেবাননের সকল রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।  তাঁরা ইংরেজি নববর্ষে দেশবাসী এবং প্রবাসী বাংলাদেশীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান।