প্রকাশের সময়: ১২:১৫ অপরাহ্ণ | রবিবার, জানুয়ারি ১৫, ২০১৭
Close [X]

পাটনায় ‘সাক্রাইনে’ যাওয়ার পথে নৌকা ডুবে ২৩ জনের মৃত‌্যু

নিউজ অব বাংলাদেশ,অনলাইন ডেস্কঃ

ভারতের বিহার রাজ‌্যের পাটনায় ‘সাক্রাইন’ উৎসবে যাওয়ার পথে গঙ্গায় ৪০ জন আরোহীসহ নৌকা ডুবে ২৩ জনের মৃত‌্যু হয়েছে। বাকী যাত্রীদের অনেককেই ডুবুরিরা উদ্ধার করেছেন এবং তল্লাশি অভিযান শনিবার রাত থেকে সকাল পর্যন্ত স্থগিত করা হয়েছিল বলে জানিয়েছে এনডিটিভি।

উদ্ধার পাওয়াদের মধ‌্যে ছয়জনকে পাটনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পাটনা জেলা ম‌্যাজিস্ট্রেট সঞ্জয় কুমার আগারওয়াল জানিয়েছেন, রাতে অন্ধকারের কারণে উদ্ধার অভিযান স্থগিত করা হয়, সোমবার সকাল থেকে অভিযান আবার শুরু করা হবে।

এ ঘটনায় এখনও চার থেকে পাঁচজন নিখোঁজ রয়েছেন বলে রাজ‌্য সরকারের দুর্যোগ ব‌্যবস্থাপনামন্ত্রী চন্দ্রশেখর বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন। মকর সংক্রান্তি (সাক্রাইন) উপলক্ষ‌্যে পাটনার গঙ্গা দিয়ারা চড়ে প্রতি বছর তিনদিন ব‌্যাপী ঘুড়ি উৎসব হয়। অনেক মানুষ উৎসবে যোগ দেয়।

শনিবার সন্ধ‌্যায় পাটনার গঙ্গা ঘাট থেকে উৎসাহীদের নিয়ে একটি নৌকা দিয়ারার উদ্দেশ‌্যে রওয়ানা হয়। বিনা ভাড়ায় এসব লোকজনকে উৎসবস্থলে নিয়ে যাওয়া হচ্ছিল। অতিরিক্ত যাত্রী বোঝাই নৌকাটি সন্ধ‌্যা ৬টার দিকে ডুবে যায় বলে খবর।

তবে আগারওয়াল জানিয়েছেন, অতিরিক্ত যাত্রীর কারণে অথবা অন‌্য একটি দেশী নৌকার সঙ্গে সংঘর্ষে নৌকাটি ডুবে গেছে। নৌকার যাত্রীদের মধ‌্যে ১০ থেকে ১২ জন সাঁতরে তীরে উঠে রক্ষা পান।“আমাদের ধারণা অন্তত চার থেকে পাঁচজনের লাশ নদীতে আছে,” বলেন চন্দ্রশেখর।

দুর্ঘটনার কারণ অনুসন্ধানে আগারওয়ালকে তদন্তের নির্দেশ দিয়েছেন বিহারের মুখ‌্যমন্ত্রী নীতিশ কুমার। মৃত লোকজনের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ারও নির্দেশ দিয়েছেন তিনি।

এক ট‌্যুইটার বার্তায় ভারতীয় প্রধানমন্ত্রীর দপ্তর থেকে জানানো হয়েছে, নৌকাডুবিতে মৃতের ঘটনায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গভীর শোক প্রকাশ করে মৃতদের পরিবারগুলোর প্রতি সমবেদনা প্রকাশ করেছেন। ঘটনার পর থেকে গঙ্গা দিয়ারার ঘুড়ি উৎসব বন্ধ রাখা হয়েছে।

'সংবিধান charbhadrason mahbubul hasan pinku news of bangladesh newsofbangladesh newsofbangladesh.com newsofbangladesh.net আইন পরিবর্তন মিনিটের ব্যাপার' আফজাল হোসেন খান পলাশ ঐক্যফ্রন্টের ১৬ জনের নাম চূড়ান্ত খালেদা জিয়ার মুক্তির দাবিতে দলের মানববন্ধন চলছে চরভদ্রাসনের হাট বাজারে মেয়াদ উত্তীর্ণ পণ্যের ছড়াছড়ি ; স্বাস্থ্য ইন্সপেক্টরের তদারকি নেই চরভভদ্রাসন জাতীয় নির্বাচন নিউজ অব বাংলাদেশ নিউজ অব বাঙ্গাদেশ পকেটে প্রশ্ন নিয়ে কেন্দ্রের বাইরে শিক্ষক ফরিদপুর জেলা ফরিদপুর যুবদল ফরিদপুর রাজনীতি বাংলাদেশ ক্রিকেট বিএনপির প্রতি কঠোরই থাকবে আ.লীগ মাহবুবুল হাসান পিংকু সাংবাদিক ফরিদপুর ৭ দফার ভিত্তিতে গণভবনে সংলাপ ‘রাস্তায় গেলে মারও খেতে হতে পারে’!