প্রকাশের সময়: ১:৫৪ অপরাহ্ণ | বুধবার, ফেব্রুয়ারি ১৪, ২০১৮
Close [X]

বিএনপির অনশন কর্মসূচি পালিত

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে শুরু করা অনশন কর্মসূচি শেষ করেছে বিএনপি। আজ বুধবার বেলা ১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক এমাজউদ্দীন আহমেদ এ অনশন ভাঙান।

এর আগে আজ সকাল দশটা থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে শুরু হয় অনশন । দলটির কেন্দ্রীয় ও তৃনমূলের নেতাকর্মীরা তাতে যোগ দেন। কর্মসূচিটি বিকেল চারটা পর্যন্ত চলার কথা ছিল।

অনশনে অংশ নেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, আমীর খসরু মাহমুদ চৌধুরী, কেন্দ্রীয় নেতা ড. ওবায়দুল ইসলাম, ড. মোর্শেদ হাসান খান, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, ঢাবির অধ্যাপক ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খানসহ অনেকেই।

২০ দলীয় জোট নেতাদের মধ্যে ন্যাপের গোলাম মোস্তফা ভুইয়া, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরান ও এলডিপির শাহাদাৎ হোসেন সেলিম প্রমুখ অনশনে অংশ নিয়েছেন।

এর আগে একই দাবিতে গত সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও গতকাল মঙ্গলবার রাজধানীর নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে বিএনপি।

উল্লেখ্য, দুদকের দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠিয়েছেন আদালত। এ ছাড়া বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ বাকি পাঁচ আসামির প্রত্যেককে ১০ বছর করে কারাদণ্ড ও দুই কোটি ১০ লাখ ৭১ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়।