প্রকাশের সময়: ২:৩২ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ফেব্রুয়ারি ২০, ২০১৮
Close [X]

বৈরুতে বাংলাদেশ দূতাবাসে উন্নয়ন মেলা ২০১৮ অনুষ্ঠিত

জসিম উদ্দীন সরকার, লেবানন: “উন্নয়নের গণতন্ত্র শেখ হাসিনার মূলমন্ত্র, উন্নয়নের রোল মডেল শেখ হাসিনার বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বর্তমান সরকারের উন্নয়ন মূলক কার্যক্রম সম্পর্কে প্রবাসীদের অভিহিত করতে লেবানন দূতাবাসে ‘উন্নয়ন মেলা-২০১৮’ অনুষ্ঠিত হয়। ১৮ ফেব্রুয়ারি রবিবার বিকেলে দূতাবাসের হল রুমে এই উন্নয়ন মেলায় প্রবাসী বাংলাদেশীদের মিলন মেলায় পরিনত হয়।

দূতাবাসে কাউন্সিলার সায়েম আহমেদের সঞ্চালায় উন্নয়ন মেলায় প্রধান অতিথি ছিলেন লেবাননে নিযুক্ত রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার।

অনুষ্ঠানের প্রথমার্ধের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তা আবুল হোসেন। এরপর জাতীয় সংগীত গাওয়া হয়। পরে বাংলাদেশে সরকারের উন্নয়ন মূলক কর্মকান্ডের প্রামান্যচিত্র পদর্শন করা হয় এবং প্রবাসী শিল্পীদের পরিবেশনায় মনোঙ্গ সাংস্কৃতি পরিবেশন করা হয়।

অনুষ্ঠানের দ্বিতীয়ার্ধে রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার দেশী ও বিদেশী মিডিয়া ব্যক্তিত্যদের সাথে নিয়ে ফিতা কেটে চিত্র পদর্শনী উদ্ভোধন করেন এবং রাষ্ট্রদূত সকলকে পদর্শিত চিত্র সম্পর্কে অবহিত করেন।

রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নয় বছর ধরে দেশের মানচিত্রে এক সুন্দর অবস্থান তৈরি করে নিয়েছে। এ অবস্থান এমনি এমনিতেই আসেনি। বাংলাদেশ সরকার যে সুনির্দিষ্ট পরিকল্পনা বা পদক্ষেপ নিয়েছিল, তারই ফলশ্রুতিতে বাংলাদেশ আজ বিশ্বের কাছে অবস্থান করে নিতে সক্ষম হয়েছে। বাংলাদেশ মধ্যম আয়ের দেশ হতে যে লক্ষ্য ২০২১ তা এই সময়ের মধ্যেই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে রুপান্তরিত করতে অনেকটাই সক্ষম হয়েছে। ২০৪১ সালে দেশ উন্নয়নশীল একটি দেশে রূপান্তরিত হবে। সত্যিকারভাবে তিনিই দায়িত্ববান সরকার।

উন্নয়ন মেলায় উপস্থিত ছিলেন দূতাবাসের তুষার আহমেদ, মোবাসসের হোসেন, রাষ্ট্রদূতের সহকারী মোঃ খালেদ, বেলাল হোসেনসহ দূতাবাসের সকল কর্মকর্তা কর্মচারী বৃন্দ, দেশি ও বিদেশী সাংবাদিক বৃন্দ, লেবানন আওয়ামী লীগের নেতৃবৃন্দ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যান ও পূনর্বাসন সুসাইটি বৈদাশিক লেবানন যুবকমান্ড শাখার নেতৃবৃন্দ ও সামাকিজ সংগঠনের নেতৃবৃব্দ এবং অসংখ্য প্রবাসী বাংলাদেশীরা অংশ গ্রহন করেন। সব শেষে দেশীয় খাবার পরিবেশন করা হয়।

'সংবিধান charbhadrason mahbubul hasan pinku news of bangladesh newsofbangladesh newsofbangladesh.com newsofbangladesh.net আইন পরিবর্তন মিনিটের ব্যাপার' আফজাল হোসেন খান পলাশ ঐক্যফ্রন্টের ১৬ জনের নাম চূড়ান্ত খালেদা জিয়ার মুক্তির দাবিতে দলের মানববন্ধন চলছে চরভদ্রাসনের হাট বাজারে মেয়াদ উত্তীর্ণ পণ্যের ছড়াছড়ি ; স্বাস্থ্য ইন্সপেক্টরের তদারকি নেই চরভভদ্রাসন জাতীয় নির্বাচন নিউজ অব বাংলাদেশ নিউজ অব বাঙ্গাদেশ পকেটে প্রশ্ন নিয়ে কেন্দ্রের বাইরে শিক্ষক ফরিদপুর জেলা ফরিদপুর যুবদল ফরিদপুর রাজনীতি বাংলাদেশ ক্রিকেট বিএনপির প্রতি কঠোরই থাকবে আ.লীগ মাহবুবুল হাসান পিংকু সাংবাদিক ফরিদপুর ৭ দফার ভিত্তিতে গণভবনে সংলাপ ‘রাস্তায় গেলে মারও খেতে হতে পারে’!