প্রকাশের সময়: ৪:৪৪ অপরাহ্ণ | শনিবার, জুন ৩০, ২০১৮
Close [X]

মেসি-নেইমার-রোনালদো, দেশের হয়ে কার কত গোল!!

ফুটবল বিশ্বে বর্তমান সময়ে সেরা তিন খোলোয়াড় লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো এবং নেইমার। জাতীয় দল কিংবা ক্লাব ফুটবল। তিন জনেরই আধিপত্য চলছে সমান ভাবে। আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির বর্তমান ঠিকানা বার্সেলোনা। পর্তুগাজি তারকা ক্রিস্টিয়ানো রোনালদো খেলছেন রিয়াল মাদ্রিদের হয়ে। আর ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার বার্সাকে বিদায়  জানিয়ে নতুন বাসা বেঁধেছেন প্যারিস সেইন্ট জার্মেইনতে। (পিএসজি)।

বিশ্বকাপে নিজ দেশকে শিরোপা এনে দিতে ইতোমধ্যে নিজেদের সর্বোচ্চ দিয়ে খেলার কথা জানিয়েছে এ তিন তারকা। চলুন তার আগে জেনেনি এখন পর্যন্ত জাতিয় দলের হয়ে কে কত গোল করেছেন, খেলেছেন কত ম্যাচ।

ক্রিস্টিয়ানো রোনালদো: 
ফিফার ঘোষণা অনুযায়ী বর্তমানে সেরা ফুটবলার ক্রিস্টায়ানো রোনালদো। বিশ্বকাপের বাছাই পর্বে একক নৈপুণ্যে ইউরোপ অঞ্চলে পর্তুগালকে গ্রুপ চ্যাম্পিয়ন করে সরাসরি নিশ্চিত করে বিশ্বকাপে খেলা। চলুন দেখেনি দেশের হয়ে কত ম্যাচ খেলে কত গোল করেছেন ৩২ বছর বয়সি এ তারকা।

ম্যাচ:       ১৪৭টি
গোল:     ৭৯টি।
এ্যাসিস্ট:  ৩৫টি

বিশ্বকাপের তিন আসরে অংশ নিয়ে রোনালদো খেলেছেন ১৬ ম্যাচ। গোল করেছেন ৭টি। এ্যাসিস্ট ২ সে সাথে হলুদ কার্ডও খেয়েছেন ২টি।

বিশ্বকাপ বাছাই পর্বে ৩৮টি ম্যাচ খেলেছেন রোনালদো। ৩০টি গোলের পাশাপাশি এ্যাসিস্ট করেছেন ১২টি। হলুদ কার্ড ৭টি।

আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলেছেন ৪৪টি। গোল সংখ্যা ১৫, এ্যাসিস্ট ৮ ও হলুদ কার্ডের সংখ্যা ৫টি।

ইউরো কাপে রিয়াল মাদ্রিদের প্রাণভোমর ২১টি ম্যাচে অংশ নিয়েছেন। প্রতিপক্ষের জালে গোল জড়িয়েছেন ৯টি। এ্যাসিস্ট ৮ এবং হলুদ কার্ডের সংখ্যা ৩টি।

ইউরো কাপের বাছাই পর্বে ২৭টি ম্যাচ খেলেছেন সিআর সেভেন। করেছেন ২০ গোল, এ্যাসিস্ট ৪ হলুদ কার্ডও ৪টি।

কনফেডারেশন কাপে ৪টি ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন রোনালদো। করেছেন ২টি গোল। এ্যাসিস্ট ১টি।

লিওনেল মেসি: 
আসন্ন রাশিয়া বিশ্বকাপ প্রায় অনিশ্চিত ছিল আর্জেন্টিনার। কিন্তু বাছাইপর্বের শেষ ম্যাচে ইকুয়েডরকে ৩-০ গোলে পরাজিত করে শেষ পর্যন্ত বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে আর্জেন্টিনা। আর এ ম্যাচে হ্যাট্রিক করে কোটি ভক্তের আশা পূরণ করেন মেসি। চলুন জেনে নেয়া যাক ৩০ বছর বয়সি লিওনেল মেসি আর্জেন্টিনার হয়ে কত ম্যাচ খেলে কত গোল করেছেন।

ম্যাচ:       ১২৩টি
গোল:     ৬১টি।
এ্যাসিস্ট:  ৪২টি

বিশ্বকাপের তিন আসরে অংশ নিয়ে মেসি খেলেছেন ১৮ ম্যাচ। গোল করেছেন ৬টি। এ্যাসিস্ট ৬টি।

বিশ্বকাপ বাছাই পর্বে ৪৫টি ম্যাচ খেলেছেন মেসি। ২১টি গোলের পাশাপাশি এ্যাসিস্ট করেছেন ১১টি। হলুদ কার্ড ১টি।

আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলেছেন ৪২টি। গোল সংখ্যা ২৭, এ্যাসিস্ট ১২ ও হলুদ কার্ডের সংখ্যা ৩টি।

কোপা আমেরিকা কাপে বার্সার প্রাণভোমর ২১টি ম্যাচে অংশ নিয়েছেন। প্রতিপক্ষের জালে গোল জড়িয়েছেন ৮টি। এ্যাসিস্ট ১৩ এবং হলুদ কার্ডের সংখ্যা ৩টি।

নেইমার: 
২০১৮ রাশিয়া বিশ্বকাপে সবার আগে নিজেদের টিকিট নিশ্চিত করে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। ঘরের মাঠে ২০১৪ বিশ্বকাপে চরম ভাবে বিদায় নেয় তারা। তাই এবারের লক্ষ্য ষষ্ঠবারের মতো বিশ্বকাপ শিরোপা অর্জন। আর যার নেতৃত্ব দিবেন পিএসজির প্রাণভোমর নেইমার। চলুন তার আগে জেনে নেয়া যাক জাতীয় দলের হয়ে ২৫ বছর বয়সি নেইমার কত ম্যাচে কত গোল করেছেন।

ম্যাচ:       ৮৩টি
গোল:     ৫৩টি।
এ্যাসিস্ট: ৩৬টি

বিশ্বকাপে এখন পর্যন্ত ১টি আসর খেলেছেন নেইমার।  এ এক আসরে তিনি অংশ নিয়েছেন মাত্র ৮টি ম্যাচে। করেছেন ৫টি গোল এবং এ্যাসিস্ট ১টি। হলুদ কার্ড ১টি।

বিশ্বকাপ বাছাই পর্বে ১৪টি ম্যাচ খেলেছেন নেইমার। ৬টি গোলের পাশাপাশি এ্যাসিস্ট করেছেন ৯টি। হলুদ কার্ড ৮টি।

আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলেছেন ৫৩টি। গোল সংখ্যা ৩৬, এ্যাসিস্ট ২১ ও হলুদ কার্ডের সংখ্যা ৯টি।

কোপা আমেরিকা কাপে পিএসজির  প্রাণভোমর ৬টি ম্যাচে অংশ নিয়েছেন। প্রতিপক্ষের জালে গোল জড়িয়েছেন ৩টি এবং এ্যাসিস্ট  করেছেন ১টি। হলুদ কার্ডের সংখ্যা ২টি আর লাল কার্ডও খেয়েছেন ১টিতে।

কনফেডারেশন কাপে ৪টি ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন নেইমার। করেছেন ৪টি গোল। এ্যাসিস্ট ৪টি। হলুদ কার্ড ১টি।

'সংবিধান charbhadrason mahbubul hasan pinku news of bangladesh newsofbangladesh newsofbangladesh.com newsofbangladesh.net আইন পরিবর্তন মিনিটের ব্যাপার' আফজাল হোসেন খান পলাশ ঐক্যফ্রন্টের ১৬ জনের নাম চূড়ান্ত খালেদা জিয়ার মুক্তির দাবিতে দলের মানববন্ধন চলছে চরভদ্রাসনের হাট বাজারে মেয়াদ উত্তীর্ণ পণ্যের ছড়াছড়ি ; স্বাস্থ্য ইন্সপেক্টরের তদারকি নেই চরভভদ্রাসন জাতীয় নির্বাচন নিউজ অব বাংলাদেশ নিউজ অব বাঙ্গাদেশ পকেটে প্রশ্ন নিয়ে কেন্দ্রের বাইরে শিক্ষক ফরিদপুর জেলা ফরিদপুর যুবদল ফরিদপুর রাজনীতি বাংলাদেশ ক্রিকেট বিএনপির প্রতি কঠোরই থাকবে আ.লীগ মাহবুবুল হাসান পিংকু সাংবাদিক ফরিদপুর ৭ দফার ভিত্তিতে গণভবনে সংলাপ ‘রাস্তায় গেলে মারও খেতে হতে পারে’!

Warning: include(/home/newsofbangla/public_html/wp-content/themes/newstimes/custom-style.php): failed to open stream: No such file or directory in /home/newsofbangla/public_html/wp-content/themes/newstimes/footer.php on line 51

Warning: include(): Failed opening '/home/newsofbangla/public_html/wp-content/themes/newstimes/custom-style.php' for inclusion (include_path='.:/opt/cpanel/ea-php56/root/usr/share/pear') in /home/newsofbangla/public_html/wp-content/themes/newstimes/footer.php on line 51