প্রকাশের সময়: ৯:২৬ অপরাহ্ণ | শুক্রবার, জানুয়ারি ৬, ২০১৭
Close [X]

সিটিং সার্ভিস: শিক্ষার্থীদের ভোগান্তির শেষ কোথায়?

রিপন খানঃ সিটিং সার্ভিস বর্তমানে শিক্ষার্থীদেরকাছ থেকে হাফ ভাড়া তো দূরের কথা, সঠিক ভাড়া থেকেওবেশি ভাড়া নেওয়াকে বলে সিটিং সার্ভিস।
দেশের বিভিন্ন অঞ্চল থেকে পড়া লেখা করতে আসা ছাত্র-ছাত্রীদের
যাতায়াত মাধ্যম জনপরিবহন (বাস) কিন্তু এই জনপরিবহন গুলো সাধারন ছাত্র-ছাত্রী  দের গলার কাটা হয়ে পড়েছে।
এর কারণ হল অধিকাংশ একেবারেই লোকাল বাস গুলোতেও লেখা সিটিং সার্ভিস, অথচ সেই সব বাসে নেই কোন টিকেট বা ভালো বসার সিট। আবার তারা গাড়িব ভেতরে বাহিরে লাগিয়ে রেখেছে [হাফ পাশ নাই]এই হাফ পাশ নাই লেখার জন্য বাসে থাকা যাত্রী দের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ে অত্যাচারিত হচ্ছে প্রতিদিন অনেক শিক্ষার্থী
ফার্মগেট থকে মতিঝিল ভাড়া নেওয়া হচ্ছে ১৫ টাকা। খিলক্ষেত থেকে নিউর্মাকেট পর্যন্ত ভাড়া নিচ্ছে ৬০ টাকা এটা সামান্য চিত্র। দেখা যায় প্রতিটি রাস্তায় যেখানে ১০টাকা সাধারণ যাত্রীদের ভাড়া সেখানে ভাড়া নেয়া হয় ১৫ টাকা, শিক্ষার্থীদের নিকট থেকেও একই ভাড়া নেয়া হচ্ছে। সড়ক ও সেতু মন্ত্রী (বর্তমানে সাধারন সম্পাদক) ওবাইদুল কাদের বলেছেন- শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নেয়া না হলে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।মন্ত্রী নির্দেশ দিলেও মানছেনা বাস গুলোর মালিক সমিতির নেতৃবৃন্দ।  
'সংবিধান charbhadrason mahbubul hasan pinku news of bangladesh newsofbangladesh newsofbangladesh.com newsofbangladesh.net আইন পরিবর্তন মিনিটের ব্যাপার' আফজাল হোসেন খান পলাশ ঐক্যফ্রন্টের ১৬ জনের নাম চূড়ান্ত খালেদা জিয়ার মুক্তির দাবিতে দলের মানববন্ধন চলছে চরভদ্রাসনের হাট বাজারে মেয়াদ উত্তীর্ণ পণ্যের ছড়াছড়ি ; স্বাস্থ্য ইন্সপেক্টরের তদারকি নেই চরভভদ্রাসন জাতীয় নির্বাচন নিউজ অব বাংলাদেশ নিউজ অব বাঙ্গাদেশ পকেটে প্রশ্ন নিয়ে কেন্দ্রের বাইরে শিক্ষক ফরিদপুর জেলা ফরিদপুর যুবদল ফরিদপুর রাজনীতি বাংলাদেশ ক্রিকেট বিএনপির প্রতি কঠোরই থাকবে আ.লীগ মাহবুবুল হাসান পিংকু সাংবাদিক ফরিদপুর ৭ দফার ভিত্তিতে গণভবনে সংলাপ ‘রাস্তায় গেলে মারও খেতে হতে পারে’!