প্রকাশের সময়: ৮:০২ অপরাহ্ণ | মঙ্গলবার, অক্টোবর ৩০, ২০১৮
Close [X]

৭ দফার ভিত্তিতে গণভবনে সংলাপ, ঐক্যফ্রন্টের ১৬ জনের নাম চূড়ান্ত

আগামী ১ নভেম্বর বৃহস্পতিবার সন্ধ্যায় গণভবনে যাচ্ছেন জাতীয় ঐক্যফ্রন্টের একটি প্রতিনিধি দল। সংলাপে অংশ নিতে ইতোমধ্যে ১৬ জনের নাম চূড়ান্ত করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। আজ মঙ্গলবার বিকেলে মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে চলা এক বৈঠকে ১৬ জনের নাম চূড়ান্ত করা হয়।

আজকের বৈঠকে অংশ নেয়া ঐক্যফ্রন্ট নেতা ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না একটি বেসরকারি টেলিভিশনে টকশোতে অংশ নিয়ে একথা জানান।

তিনি আরও বলেন, আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বসবো। প্রতিনিধি দলের পরস্পর পরিচিত হবো। তিনি বলেন, ইতোমধ্যে আমাদের ৭ দফা দাবি সকলের কাছেই স্পষ্ট করা হয়েছে। ৭ দফা দাবির ভিত্তিতেই আলোচনা হবে। আমরা গণভবনে এ দাবিগুলো আনুষ্ঠানিকভাবে উপস্থাপন করবো।

প্রসঙ্গত, আজ সকালে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে পাঠানো এ আমন্ত্রণপত্রের প্রেক্ষিতে ঐক্যফ্রন্ট নেতারা গণভবনে যাওয়ার সিদ্ধান্ত নেন। তবে জাতীয় ঐক্যফ্রন্টের প্রতিনিধি দলে কারা থাকবেন তা নির্ধারণে বিকেলে জরুরি বৈঠক হয়।  এর আগে সংলাপে বসতে ঐক্যফ্রন্টের চিঠির প্রেক্ষিতে গতকাল সন্ধ্যায় আওয়ামী লীগের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে সংলাপের সম্মতির কথা জানায়। এরপর গত রাতেই দুইপক্ষের মধ্যে ফোনালাপও হয়।

 

'সংবিধান charbhadrason mahbubul hasan pinku news of bangladesh newsofbangladesh newsofbangladesh.com newsofbangladesh.net আইন পরিবর্তন মিনিটের ব্যাপার' আফজাল হোসেন খান পলাশ ঐক্যফ্রন্টের ১৬ জনের নাম চূড়ান্ত খালেদা জিয়ার মুক্তির দাবিতে দলের মানববন্ধন চলছে চরভদ্রাসনের হাট বাজারে মেয়াদ উত্তীর্ণ পণ্যের ছড়াছড়ি ; স্বাস্থ্য ইন্সপেক্টরের তদারকি নেই চরভভদ্রাসন জাতীয় নির্বাচন নিউজ অব বাংলাদেশ নিউজ অব বাঙ্গাদেশ পকেটে প্রশ্ন নিয়ে কেন্দ্রের বাইরে শিক্ষক ফরিদপুর জেলা ফরিদপুর যুবদল ফরিদপুর রাজনীতি বাংলাদেশ ক্রিকেট বিএনপির প্রতি কঠোরই থাকবে আ.লীগ মাহবুবুল হাসান পিংকু সাংবাদিক ফরিদপুর ৭ দফার ভিত্তিতে গণভবনে সংলাপ ‘রাস্তায় গেলে মারও খেতে হতে পারে’!