পল্লী বিদ্যুৎ বিল পরিশোধের জন্য নগদ নতুন সেবা উন্মোচন করেছে

পল্লী বিদ্যুৎ বিল পরিশোধের জন্য নগদ নতুন সেবা উন্মোচন করেছে



এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নগদ দেশের মোবাইল আর্থিক পরিষেবা, তার গ্রাহকদের জন্য বিদ্যুৎ বিল পরিশোধের একটি নতুন পরিষেবা উন্মোচন করেছে।



নগদ ব্যবহারকারীদের জন্য প্রিপেইড মিটার বিদ্যুৎ বিল পরিশোধের ঝামেলা দূর করার পাশাপাশি, পরিষেবাটি গ্রাহকদের নগদের মাধ্যমে ডিজিটাল অর্থ প্রদানের মাধ্যমে অতিরিক্ত মুনাফা অর্জন করতে সক্ষম করবে।



সারাদেশে নির্বাচিত এলাকার গ্রাহকরা এখন কোনো ঝামেলা ছাড়াই ‘নগদ’ ব্যবহার করে তাদের পল্লী বিদ্যুৎ প্রিপেইড বিল পরিশোধ করতে পারবেন।



সাভার, কেরানীগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদী, গাজীপুর, মুন্সীগঞ্জ, মানিকগঞ্জ এবং ভালুকায় 12 পল্লী বিদ্যুৎ সমিতির গ্রাহকরা নগদ অ্যাপ বা USSD (*167 #) ব্যবহার করে তাদের বিল পরিশোধ করতে পারবেন। এছাড়াও, ব্যবহারকারীরা তাদের নিকটতম নাগদ উদ্দোক্তা পয়েন্টে যে কোনো সময় বিনামূল্যে তাদের বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারেন।



USSD-এর মাধ্যমে অর্থপ্রদান করতে, নগদ ব্যবহারকারীদের প্রথমে *167# ডায়াল করতে হবে। মেনু থেকে 5টি বেছে নিয়ে ‘বিল পে’ নির্বাচন করার পর ব্যবহারকারীদের বিদ্যুৎ নির্বাচন করে বিআরইবি বিকল্পটি নির্বাচন করতে হবে। এরপরে, ব্যবহারকারীদের মিটার নম্বর সহ বিলের পরিমাণ লিখতে হবে। তাদের নিজ নিজ 'নগদ' অ্যাকাউন্টের পিন নম্বর প্রবেশ করালে যে কোনো ব্যবহারকারী সহজেই অর্থপ্রদান করতে পারবেন।


আরো জানতে:  বিকাশে বিডিবিএল থেকে ইনস্ট্যান্ট অ্যাড মানি পরিষেবা চালু হয়েছে || Instant Ad Money service launched from BDBL in bKash




Nagad অ্যাপ ব্যবহার করে বিদ্যুৎ বিল পরিশোধ করতে গ্রাহকদের প্রথমে Nagad অ্যাপ ইন্টারফেসের হোম স্ক্রিনে 'পে বিল' নির্বাচন করতে হবে। 'বিদ্যুৎ' আইকন নির্বাচন করার পরে, ব্যবহারকারীদের তারপর BREB বিকল্পে ক্লিক করতে হবে। ব্যবহারকারীদের তখন বিলের পরিমাণের পাশাপাশি মিটার নম্বর লিখতে হবে। অবশেষে, Nagad পিন নম্বর প্রবেশ করার পরে, ব্যবহারকারীদের সফলভাবে অর্থপ্রদান করতে 'ট্যাপ' চিহ্নটি ধরে রাখতে হবে।




বিল পরিশোধ হয়ে গেলে, ব্যবহারকারীরা একটি টোকেন নম্বর সহ একটি এসএমএস পাবেন। রিচার্জ সম্পূর্ণ করতে, ব্যবহারকারীদের অবশ্যই তাদের ডিজিটাল মিটারে এই টোকেন নম্বরটি ম্যানুয়ালি প্রবেশ করাতে হবে। Nagad ব্যবহার করে, একজন গ্রাহক পল্লী বিদ্যুৎ প্রিপেইড বিল 50 টাকা থেকে সীমাহীন পরিমাণ পর্যন্ত পরিশোধ করতে পারেন।



নতুন সেবা সম্পর্কে বলতে গিয়ে নগদের প্রধান বিপণন কর্মকর্তা শেখ আমিনুর রহমান বলেন, ‘নগদ ক্রমাগত নতুন নতুন সেবা চালু করার চেষ্টা করে মানুষের জীবনকে সহজ করার পাশাপাশি ডিজিটাল পেমেন্ট সিস্টেমের সাথে খাপ খাইয়ে নিতে উৎসাহিত করে।

 

আমরা বিশ্বাস করি যে এই নতুন পরিষেবাটি আমাদের ব্যবহারকারীদের বাড়িতে বসে তাদের বিল পরিশোধ করাকে উল্লেখযোগ্যভাবে সহজ করে তুলবে।’

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ