বিকাশ এবি ব্যাংকের সাথে একটি সমন্বিত লেনদেন পরিষেবা চালু করেছে

বিকাশ এবি ব্যাংকের সাথে একটি সমন্বিত লেনদেন পরিষেবা চালু করেছে




বিকাশ এবং এবি ব্যাংক লিমিটেডের মধ্যে সমন্বিত লেনদেন পরিষেবা, দেশের প্রথম বেসরকারি ব্যাংক, দ্বিমুখী তহবিল স্থানান্তরের সুবিধার্থে চালু করা হয়েছে। এখন এবি ব্যাংকের গ্রাহকরা কোনো প্রকার চার্জ ছাড়াই তাৎক্ষণিকভাবে যেকোনো বিকাশ অ্যাকাউন্টে টাকা যোগ করতে পারবেন। তারা যেকোন সময় বিকাশ থেকে এবি ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার করতে পারে।


মঙ্গলবার ব্যাংকের প্রধান কার্যালয়ে এবি ব্যাংক এবং দেশের বৃহত্তম মোবাইল আর্থিক পরিষেবা প্রদানকারী বিকাশ যৌথভাবে লিঙ্কড অ্যাকাউন্ট পরিষেবার উদ্বোধন করেছে। এবি ব্যাংক লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মিজানুর রহমান; এ সময় বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার আলী আহমেদসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


এই সমন্বিত পরিষেবাটি পেতে, গ্রাহকদের প্রথমে বিকাশ অ্যাপের হোম স্ক্রীন থেকে 'অ্যাড মানি' বা 'ট্রান্সফার মানি' বিকল্পটি নির্বাচন করতে হবে এবং 'ব্যাঙ্ক অ্যাকাউন্ট' বিকল্পটি খুঁজে বের করতে হবে।


তারপর 'AB Bank'-এ ট্যাপ করার পর কিছু প্রয়োজনীয় তথ্য প্রদান করে তাদের বিকাশ অ্যাকাউন্ট এবং AB ব্যাংক অ্যাকাউন্টের মধ্যে লিঙ্ক সেট আপ করতে হবে। লিঙ্ক সেট আপ করার সময় উভয় অ্যাকাউন্টেরই একই নিবন্ধিত মোবাইল নম্বর থাকতে হবে।


লিঙ্কটি প্রতিষ্ঠিত হয়ে গেলে, বিকাশ অ্যাপের 'অ্যাড মানি' পরিষেবার মাধ্যমে সহজেই এবি ব্যাংক অ্যাকাউন্ট থেকে বিকাশ অ্যাকাউন্টে অর্থ স্থানান্তর করা যাবে। এছাড়াও, গ্রাহকরা ব্যাংকে না গিয়ে বিকাশ অ্যাপের 'ট্রান্সফার মানি' পরিষেবার মাধ্যমে অর্থ জমা করতে, ডিপিএস পরিশোধ করতে এবং ঋণের কিস্তি করতে পারেন।


প্রতিটি সফল লেনদেনের পরে, গ্রাহক SMS বিজ্ঞপ্তি পাবেন। এই উভয় পরিষেবার জন্য, বাংলাদেশ ব্যাংক কর্তৃক নির্ধারিত লেনদেনের সীমা প্রযোজ্য হবে।


আরো জানতে: Cake Storys - 20% তাত্ক্ষণিক ক্যাশব্যাক


12 এপ্রিল, 1982-এ কারওয়ান বাজারে তার প্রথম শাখা খোলার মাধ্যমে, এবি ব্যাংক এখন পর্যন্ত 105টি শাখা স্থাপন করেছে, যার মধ্যে একটি বিদেশী শাখা ভারতের মুম্বাইতে রয়েছে। সারা দেশে এটির 250টিরও বেশি এটিএম বুথ এবং 165টি এজেন্ট আউটলেট রয়েছে।


এই সর্বশেষ একীকরণের মাধ্যমে, 62 মিলিয়ন বিকাশ গ্রাহকরা এখন দেশের 36টি শীর্ষস্থানীয় বাণিজ্যিক ব্যাংক থেকে তাদের বিকাশ অ্যাকাউন্টে নির্বিঘ্নে তহবিল যোগ করতে পারবেন। একইভাবে, তারা অবিলম্বে বিকাশ থেকে 9টি ব্যাঙ্ক অ্যাকাউন্টের যে কোনও একটিতে অর্থ স্থানান্তর করতে পারে।


অ্যাড মানি সার্ভিসের মাধ্যমে বিকাশ অ্যাকাউন্টে টাকা যোগ করার পর গ্রাহকরা সেন্ড মানি, মোবাইল রিচার্জ, ইউটিলিটি বিল পেমেন্ট, মার্চেন্ট পেমেন্ট, বিভিন্ন প্রতিষ্ঠানে ডোনেশন, স্কুল-কলেজ বেতন পেমেন্ট, বাস-ট্রেন-এয়ার সহ বিস্তৃত পরিসরের বিকাশ সেবা পেতে পারেন।


একটি নিরাপদ, সুবিধাজনক এবং ঝামেলামুক্ত পদ্ধতিতে লঞ্চ এবং সিনেমার টিকিট কেনা এবং বিভিন্ন অনলাইন রেজিস্ট্রেশন ফি প্রদান। তারা বিকাশ থেকে ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা পাঠাতে পারে।


এই দ্বি-মুখী লেনদেন পরিষেবা গ্রাহকদের ক্ষমতায়ন করে এবং তাদের আর্থিক লেনদেনে আরও স্বাধীনতা দেয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ